আজ আর বড়াই নেই ঈশ্বরের,
নাস্তিকতার দর্শন খুঁজে কবিতা খুন হয়ে যাক
দ্বিগুণ মুগ্ধতা বাউলের আঙ্গিনায়
আমি রোজ ঘোরাফেরা করি
জ্বর গায়ে
ঢিল ছুঁড়ি পুকুরের জলে
নিস্তব্ধতা ভেঙে ফেলে
মাছরাঙার লোভ
আমি পৃথিবীরই একজন.....
আজ অন্ততঃ সৌন্দর্যকে তুচ্ছ করতে জানি ।
জৈবিক সদিচ্ছা সারা ঘরজুড়ে
নগ্ন সত্যকে দুপুরে বৃষ্টির মতো
মনে হয়,
আমার খোলাশরীরে ঘাসের খোঁচা লাগে,
ধমনীতে বাসা বাঁধে বিষপিঁপড়ের দল;
পাড়ার রকে আজ শালা গণতন্ত্রকে উলঙ্গ করব ।