ছকভাঙা কাকাতুয়া
তোমার নীল অস্তিত্বকে কুর্নিশ ;
ঘড়ির কাঁটার নিরিখে
নিঃশ্বাস ফেলেছি রোজ সন্ধ্যেবেলা
তুমি আলতো টোকা দিলে সুষুম্বায়
দখিনা বাতাসে আমার কবিতায়
পুনর্জন্ম ;
কৃতজ্ঞতা জানালাম ।

তোমার সাথে রোজই
আমার বুনো ইচ্ছের আদিম প্রকাশ
অনভ্যাসে যতটা লাজুক তুমি
আমি ঠিক ততটাই স্বর্গের কাছাকাছি
নিষিক্ত আনন্দে কাঁপুনি দিয়ে জ্বর আসে
তোমার স্খলিত টঙ্কার
ডুবে যায় যোনির আঁধারে
স্নিগ্ধতা ভুলে রুক্ষতা
মেখে নিই সারা গায়ে ।