নেমে এসো রুক্ষতা
আঁচল উজাড় করে ঢেলে দাও বিষ
শরীর উদগ্র আজ চাতকের মতো
লাগামছাড়া ইচ্ছে ধরো সাহসী সহিস ।


আমার ভেতর ঘুমিয়ে আছে কয়েক ডজন আমি
সবকিছু তার নীলিয়ে দেয়ার ঝোঁক
আকাশমাঝের ছোঁয়াচে নীল খেলা
আজকে না হয় নিষিদ্ধই হোক ।


ব্যালকনির এই কিচিরমিচির রোদে
আলুথালু অতীত ছিল ভূত
ফিসফিসানির দুপুর ফুঁপিয়ে কাঁদে
বসন্ত তুমি পাঠিও রাষ্ট্রদূত ।