এখন আমি মাঝরাতের এই আকাশটাতেই উষ্মা ঢালি ,
উষ্মা ঢালি ঝাড়বাতিতে
ক্ষয়িষ্ণু প্রেম আঁশটে রসে
এবং আমার প্রাণ চুষে খায়
হাভাতে চাঁদ ।


আজ সেখানে ঘুরতে গিয়ে
আমার ফসিল আর ফেরেনি অন্ধকারে ,
অশ্বমেধের ঘোড়াটিও আজ স্থির ,
ঘোর বিবাদে আদম ও ইভ
চাঁদের হাটে বিকতে গেছে বিষ্ণুর মন্দির ।