গুগুল আর্থ খুঁড়তে খুঁড়তে চাঁদ
সবুজনদীতে উগরে দিচ্ছে
আলতো ডিপ্রেশন ।


মাঝরাতে জ্বর আসে রোজ
উত্তাপ আর খনার বচনে
নীলনদী  হয়েছে নিখোঁজ ।


ভোরের দিকে বৃষ্টি নামে....
হলুদনদী বৃষ্টি গুলো ওজন বুঝে কিনতে জানে ;
তিনটে নদীর গোপন খবর পৌঁছিও না জলের কানে ।
ও বাঁচুক ।