ফ্রয়েডের সব গল্প উপেক্ষা করেই
তোমার কথা ভাবতে ভাবতে ঘুমিয়ে পড়ি আজকাল ;
যোনির মাংসল দেশ, তোমার বেলোয়ারি শরীর
প্রায়ই মাঝরাতে স্বপ্নের খোরাক হয়ে ওঠে,
ডায়েরীর পাতায় পাতায় খুনসুটি রেখে যায়
এক নীল অসাড়তা,
মনে হয়, শুধু কবিতা লেখার জন্যই
তোমায় ভালোবেসেছিলাম ,
ভালোবেসেছিলাম জ্বর গায়ে অসংলগ্ন প্রলাপ,
যা ছাপ রেখে গেছে আমার মেকী কবিত্বে,
ভাবনায় ।