জন্ম নিচ্ছে কথা....
তারস্বরে গলা ফাটিয়ে ছুটে আসছে প্রত্যেকটা ঝুপড়ি থেকে,
শহরতলিতে ছড়িয়ে পড়েছে পিংক ফ্লয়েড,
কলেজ ফেরত একুশের গান
মিলিয়ে দিয়েছে আকাশছোঁয়া আম্বিশান যত...
বোহেমিয়ান হাতছানি
আর ভাবনা যেমন-তেমন ।


কথার পর কথা জমে আবছা দেখাত নদী--
বোহেমিয়ান যুবক আমি দেরিদা ভাঙছি...
লোকলজ্জা পুড়িয়ে খাচ্ছি শহরের ওয়াচ টাওয়ারে বসে।


ছন্নছাড়া,সৃষ্টিছাড়া, যাচ্ছেতাই--
গালি দিও খুব ;
এই জার্নির কলেজ স্ট্রিট , ডাক পাঠালাম,
পরে এলে কথা হবে ।