আমায় তুমি ক্যানভাসে আঁক বলেই,
ছবি হয়ে রই ।
ফ্রেমে আটকিয়ে দেয়ালে টাঙ্গিয়ে রাখো বলেই,
তাকিয়ে থাকি কেবলই ।
হয়তো তাতে কোনো যাতনা নাই,বিষাদ নাই,
তবুওতো আমি ভালো নাই ।
ভালবাসা তোমার ছবির প্রতি কেবলি,
আমার প্রতি কই ?
অতঃপর এতটুকু ভেবে সুখ পাই আমি,
আমার প্রাণের সই ।
ছবি হই,
তবুওতো তোমার পাশে পাশেই রই ।