একটা পুরোনো ছবি
ফ্ল্যাশ মেরে উঠলো চোখে ।


ছবি নয় নেগেটিভ,
আলো নয় আঁধারের ঝলকানি।
অনেক দিন আগের
ঠিক মনে নেই ।
হয়তো স্কুল জীবনের কিছু মুহূর্ত ।


'একটা মুঠোফোন
এক মুঠো কথা,
একজন বক্তা আর একজন শ্রোতা
একজন আমি আর একজন আপনি।'


JU
19/09/2012