চাঁদনি কোনো রাতে,
চাঁদ তারা আমি এনে দিব তোমার হাতে ।
চাঁদ থেকে চামচ দিয়ে জোসনা তুলে খাওয়াবো,
পেঁচার ডানায় বসিয়ে সমুদ্র হাওয়ায় উড়াবো,
দেখবে শুভ্র ডানার পেঁচাটাকে তোমার দ্বীপ্ত মনে হবে ।
যে চলে গেছে সেই কবে ।
তোমায় আমায় জড়িয়ে নৈস্বর্গিক একটা প্রেমে,
অনেকদিন আগে যে আটকে গেছে রুপালি রংয়ের ফ্রেমে।


'এই দেখোনা আমিতো কাঁদছিনা,
আমারতো কোনো ভাবনা নাই।
তুমিও আর কেঁদনা প্রদীপ্তা,
তুমি কাঁদলে যে আমি স্যাতস্যাতে হয়ে যাই।'