সোনিয়া রায়
স্তনে তার শিকারি নখের আচর,
গায়ে শত পুরুষের ঘ্রান ।
কাটা কাটা
ভাসা ভাসা
অস্পষ্ট তার মুখের ছবি,
অথচ স্পষ্ট তার জড়ায়ুর ছিঁড়ে যাওয়া
পচা রগের বান ।


সোনিয়া রায় আর কবিতা পড়েনা
কিসের আকাশ,কিসের বাতাস,কিসের জোসনা?
ভালবাসতে আর তার ভালো লাগেনা
ফুল,বৃষ্টি,ঝড়না ।


সোনিয়া রায় আর শুনেনা
মান্না দে কিংবা রবীন্দ্রনাথের গান ।
যে কোনো শুক্রানুর সুখ পেতে উৎসুক এখন
সোনিয়া রায়ের প্রাণ ।
পুরুষের গায়ের গন্ধ শুকতে শুকতে
ভুলেই গেছে সোনিয়া রায় গোলাপের ঘ্রান ।