একটা মেঘলা দিন
একটু ঝিরিৎ ঝারাৎ বৃষ্টি।
এক কাপ চা,
এক ডিস মুড়ি,
তেল চিনি আর চানাচুরে মাখানো।
আর কি চাই ?
যদি সাথে থাকে ডায়েরী,কলম
আর কবিতা নামের কেউ।


তাহলে তো সারাদিন কেটে যাবে
নারকেল পাতায় পানি পরা দেখে,
সাহিত্যের পাতায়,
কবিতার নাভির কোটরে ছবি একে।


এ জগতের নয়,
অন্য কোনো এক জগতের।