আমি কবি তোমার কবি,
তোমার শান্ত স্তনে ঘুমন্ত কোন এক দুরন্ত শিশুর ছবি ।


আমি কবিতা লিখি
বটতলায়,ঘাসতলায়,বসন্তের আঁধারে।
তোমার শয্যায় তোমার পাশে শুয়ে,
মৃত্যুগামী মুমূর্ষু কোনো এক রোগী হয়ে ।


আমি কবি
আমি ভ্রমর নই ।
তবুও বসন্ত এলে কবিতা ফেলে,
ছুটে বেড়াই বসন্তের ফুলে ফুলে।
সবটুকু রস নিংরিয়ে দেই
তোমার চরণ তলে।


আমি কবি
আমি দৌড়বিদ নই।
তবুও তোমাকে নিয়ে লিখতে গেলে কবিতা,
হৃদয় আমার কবিতার লাইনে দ্রুতবেগে ছুটে।
লাইনচ্যুত হয়ে পরে যায়,
আবার ওঠে,আবার ছুটে।