শুভ্রতা. . .
যে সুখ ছড়িয়েছ তুমি বসন্তের আঁধারে,
যে সুখ বিলিয়েছ তুমি অন্য কাহোরে,
সে সুখ যে আমারও ।


যে উত্তেজনায় কাপিয়েছ বসনা,
যে সুখে চোখে নামিয়েছ ঝড়না,
যে সুখে ভুলেছ আজ
আকাশ,ফুল,পাখি,জোসনা,
আমার দেখানো স্বপ্নও ।
সে সুখ যে আমারও ।


শুভ্রতা. . .
যে চাঁদ তুমি দেখো অন্য কারো হয়ে,
সে চাঁদ দেখার কথা ছিল আমারও,
তোমার পাশে শুয়ে।
কথা ছিল তোমারও,তোমার আদ্ররসে,
জীবন আমার দিবে ধুয়ে
পৌষের তলে বসে ।


শুভ্রতা. . .
আজ আমায় জাগাবেনা?
আজ কি আমায় ডাকবেনা, ঘাস তলায় শুয়ে আবারও?
এতো স্বার্থপর তুমি এতোদিন পরও।