কোকড়ানো এলো চুল জড়ানো চওড়া
যে কপালে ছিলো,
চৈত্রের দাবাদহে শিমুল তুলোর উড়াউড়ি,
সেই মেঘ মাখা কপালে কে আচর কেটেছে কে জানে।
কে জানে? কার জন্যে?
সোনিয়া রায়ের সমতল পেট
নয় ইন্চি বেড়ে গেছে সামনে।


সোনিয়া রায় আজ বড় সাবধান।
পা টিপে টিপে পথ চলে,
দামি দামি খাবার খায়,
কম কম কথা বলে।


আর আমি, তাকিয়ে আছি ফ্রেমে,
ফেলে আসা একটা প্রেমে।