শত আবেদন ছিল ভালোবাসো
এই হৃদয় সাম্রাজ্যে তোমার নামের বিস্তৃত প্রাচীর,
পৃথিবীর সীমান্ত স্পর্শে আমাকে ব্যর্থ করেছে।
রণক্ষেত্রে ঝোদ্ধা নেই,
তবুও সাম্রাজ্যে লালের বন্যা।
একা জীবনের সাথে সংঘর্ষ আর কত কাল,
স্বপ্নের গভীরে রক্তাক্ত বাহুদ্বয়
আমাকে সাফল্য থেকে বঞ্চিত করেছে।
বুকের ভেতর বেদনার অজস্র ক্ষত,
নিশ্চল শরীর প্রাচীরের ভেতর নির্বাসিত।
আজও যেন এক আর্তনাদ ভেসে আসে
শত আবেদন ছিল শুধু একটু ভালোবাসো।