এই পথের পথিক হতে বলিনি তোমাদের
আমি চাই,তোমরা পথটাকে জানো।
কখনো হাঁটতে বলিনি দীর্ঘ মাইলস্টোন
আমি চাই পথের তীব্র উৎকন্ঠতা বোঝো।


আমি এই পথেই রোজ হেঁটে যাই সুদীর্ঘ প্রান্তর
যে পথে শব্দরা কাতর কন্ঠে বারংবার চিৎকার করে ওঠে।
সেই ব‍্যথিত সুর বোঝে কলমের অগ্ৰভাগ
আমি শুধুই ক্লান্ত পথিক।


তবু এই পথের পথিক হতে বলিনি তোমাদের
আমি চাই কেউ একজন বলুক
আমিই সেই ধূলোমাখা পথ
যেখানে অনুভূতি শব্দের পরিব্রাজক।