জানালায় জেগে আছি
চেয়ে দেখ প্রিয় মুখ, চেয়ে দেখ শহর
কতটা শান্ত এ ঘর।
যুদ্ধের কোলাহল শরীর ছেড়েছে বহুক্ষণ,
এখন নীরবতা চারিপাশ
                  চেয়ে দেখ হে বাতাস
ধুলো মাখা জীর্ণ শরীর,
আমায় মলিন করেছে খুব।


নিদ্রা, চোখ ফেলে বহুদূরে ছুয়েছে সুনীল
অলীক স্বপ্নের মতো এলোমেলো।
নিঃসঙ্গ নক্ষত্রের মতো-
                     তাই জেগে আছি
চেয়ে দেখ আকাশ, চেয়ে দেখ মেঘ
কতটা কুহক ঘিরেছে প্রহর।  
নীড় হারা পাখিদের মতো
একার ভেতর আমি ভীষণ একা।


একবার শূন্যতার পানে, একবার বেদনার পানে
অপেক্ষায় জেগে আছি অনন্ত রাত।