এ কেমন আঁধার কালাে ঘন মেঘ 
উড়ে এলাে আমার শহরে।
চমকিত বিদ্যুৎ প্রজ্জ্বলিত রেখায় 
চিহ্নিত করে গেল এ যেন মৃত পথ। 
যে পথ আজও নদীর মত বয়ে গেছে দূরত্বে।
আজ এমনও ক্ষণে যদি ভালােবাসা পাই
তবে মনাকাশের খানিকটা মেঘ সরিয়ে 
এঁকে দিতাম সাত রঙা রামধনু।
যখন তুমি বৃষ্টি হয়ে ঝরবে আমার শহরে
তখন তােমার স্পর্শ পেতে আমি 
ঝরা পাতা হয়ে ঝরতাম উষ্ণ শ্রাবণে।


যদি ভালাবাসা পাই, তবে একবার 
স্মৃতির বাতায়নে বসে মুছেদিতাম ভুলগুলি।
যদি ভালবাসা পাই ব্যাপক দীর্ঘ পথ পাড়ি দিয়ে 
তােমার নামেই সাজাতাম জীবনের কাব্যবাণী।
আমি কোনােদিন সাফল্য চাইনি 
তবু ক্লান্ত হয়েছি একটু জয়ের তাড়নায়।
আজ যদি বলাে ভালােবাসা জীবনের ক্ষয়
তবে মৃত্যুর নাম হােক আমার শেষ জয়।
তবু এমনও ক্ষণে যদি ভালােবাসা পাই 
তবে আর একবার জন্মাতে পারি এই ধরায়।