কিছু স্বপ্ন বিক্রি করেছি-
           কিছুটা সঞ্চিত পাথরের তলে 
যেন বহুশতাব্দীর অস্পষ্ট ইতিহাস-
সৃষ্টি করে যাবে, তােমার বুকের অমসৃণ পাটাতনে।তােমার যৌবনও বুঝবে আমার প্রেম কতটা কঠিন
যেখানে অপ্রাপ্ত প্রেম থাকবে শেষ নিঃশ্বাসের
সেখানে ওষ্ঠ চুম্বনটিও হবে শুধু পাথরের।


বজ্রপাত হলে মেঘ ভাঙবে, আকাশ কাঁদবে নিরাশায়
এত ব্যর্থতায়, আমি ভালােবাসতেও ভীরু হই।
জীবনের বৈশাখে আজও বসন্ত বহুদূর 
কোকিলের সুর, বেজে ওঠে কাকেরকণ্ঠে।


তােমাকে আমার মত আর কেউ ভালােবাসলে 
আমি হবাে পৃথিবীর কাছে ঋণী।
কেননা আমি ভালােবাসার অন্যরকম অনুভূতি 
আমার অসমাপ্ত কবিতার অন্তর্বাসে।
তােমার অধরের সুধারসে 
জ্বলন্ত আগ্নেয়গিরির স্থলে 
তাই কিছুটা স্বপ্নবিক্রি করেছি-
               কিছুটা পাথরের তলে।


আমার ভালােবাসা যেন আজ ভােরের কুয়াশা 
উষ্ণতা পেলে ম্লান হবে অনায়াসে 
চেনা ব্যথাগুলাে মুখােশ কিনবে-
তাই কিছু স্বপ্ন বিক্রি করেছি- 
                 কিছুটা সঞ্চিত পাথরের তলে।