পাহাড়কে কখনাে ভালােবাসতে নেই
তাকে মাড়িয়ে যেতে হয়।
আমার কনিষ্ঠতম হৃদয় জুড়ে
আজ এক বিস্তৃত পাহাড়
বলো কি করবে এখন
ভালােবাসবে না মাড়িয়ে যাবে।
জেনে রেখাে পাহাড়কে ভালােবাসতে নেই' 
তাকে মাড়িয়ে যেতে হয়। 
তােমার মনের সেই ব্যস্ত শহর থেকে
কুড়িয়েছি ছোট্ট ছােট্ট ধূলিকণা।
আসলে তা ধূলিকণা নয়
ছিল চাওয়া পাওয়ার ছােট্ট ছােট্ট ভালােবাসা।
যারা অপ্রাপ্তের বেদনায় হয়েছে পাহাড়
তােমার স্পর্শ পাবে বলেই অনিদ্রা এখনাে
এখন বাকি পাহাড়ের গায়ে একটু স্পর্শের।
তবে জেনে রেখাে পাহাড়কে ভালােবাসতে নেই
তাকে মাড়িয়ে যেতে হয়।