তোমার দরজাটা ভেতর থেকেই বন্ধ ছিল চিরকাল 
বাইরের মুক্ত হাওয়ায় শুধু ভেসেছিল স্বপ্ন। 
তুমি কখনো দেখতে পাওনি 
তোমারই উঠোন জুড়ে, কখন যে- 
দিনের আলো এসে পড়েছিল রাতের শরীরে, 
তুমুল তিমির সেই ঘন প্রহর করেছিল আলো
তোমার আসক্ত নিদ্রার ভেতর তুমি তা বুঝতে পারোনি।
তোমার চাহিদার সেই মলিন আকাশ, ব্যস্ত শরীর
তবুও আমি তোমার দরজার সম্মুখে দাঁড়িয়ে
কুহক তুমুল তিমির দেখেছি কত, 
দেখেছি তোমার চোখ এতো সুন্দর, 
                           তবুও তুমি অন্ধ রজনী।