আজ সহস্র ভিড়ে আমার কবিতার ভাবনাগুলাে
ভীষণ অস্থিরতায় বারবার চাপা পড়ে যাচ্ছে
হারিয়ে যাচ্ছে অশ্রুভেজা শত শব্দমালা।
তাই এক শান্ত মনােরম প্রকৃতি খোজার উদ্দেশ্যে
পথ হাঁটি বেলাশেষের শেষ দিগন্তে।
ছােট ছােট অব্যক্ত ভাবনাগুলো আজ পথের সাথী, 
রাত্রি আকাশ জোসনায় খুঁজি স্বপ্ন
তবুও অজস্র লােকের কটুবাক্য শুনি অনর্গল।
উদগ্রীবতার সংসারে জীবন যুদ্ধের লড়াই অবিরত
কোথাও নির্মল শান্তিটুকু বাস করেনা।
কঠিন হৃদয় থেকে একটুখানি শব্দ বিস্ফারিত হলে
সেটাও একটুকরাে পােড়া রুটির অভাবে লুপ্ত হয়।
আমার এই বেঁচে থাকার লড়াই
আজ কবিতাদের মৃত্যু ডেকে আনে।
পৃথিবীতে বােধহয় এমন কোন জায়গা নেই
যেখানে জীবন যুদ্ধের লড়াই নেই।
আজও ছিন্ন বসন, চলি পাগলের বেশে
সমাজের লাঞ্ছনায় শরীর দাঁড়িয়ে পড়ে মাঝ পথে।
এক শান্ত মনােরম প্রকৃতি খোজার উদ্দেশ্যে
আমি হাঁটি বেলা শেষের শেষ দিগন্তে।