আজও আমি সৃষ্টির উল্লাস শুনি 
নিভৃত নির্জন মধ্যরাতে, সৃষ্টির উল্লাস শুনি।
উষ্ণতা পরিমাপ করিনি আজও 
তবুও রোজ দেখি এক অক্লান্ত অনুভূতি 
ধেয়ে আসছে আমার দিকে 
শরীর ভেঙে চুরে সৃষ্টি করছে আগামীর ভবিতব্য।
আজও কামনার তপ্ত প্রহরে 
আমি সৃষ্টির উল্লাস শুনেছি।
তাই কল্পনার গর্ভে এক ফোঁটা অনুভূতি প্রবেশ করিয়ে 
আমি হয়েছি আজ কবিতার সেই ক্লান্ত সৃষ্টক।আমি দিগন্ত রেখা ধরে হেঁটে চলেছি সৃষ্টির উল্লাসে
উজ্জ্বল শহরের বুকে মরীচিকার বসবাস 
আমি মাটি খুঁড়েছি, জল নেই-
করেছি ঝড়ের আহ্বান কোথাও বাতাস নেই
আকাশ ছুঁয়েছি শতবার তবুও বৃষ্টি নেই।
ভীষণ ক্ষরতায় তবু আজও শহরের বুকে 
ধ্বনিত হয় আমার অনুভূতির সই সৃষ্টির উল্লাস, 
যেখানে আমি ক্লান্ত সৃষ্টক।