কখনাে কখনো অচেনাকেও
            চিনে নিতে ভীষণ ইচ্ছে করে 
ইচ্ছে করে তার ছায়া হয়ে পাশে থাকতে।
আমি তাকে দেখিনি কোনোদিন-
                              তবু যেন দেখেছি।
জীবন জটিলতার এক কঠিন সংগ্রামী রূপে।
তাকে বুঝিনি কোনোদিন-
                    তবু যেন বুঝেছি 
সে শরীরের বাইরে লাল রং দেখেছাে বহুবার।
অপ্রাপ্ত ভালােবাসায় যেন মিশে গেছে মাটিতে।
তার যন্ত্রণা বােঝে কঠিন পাহাড়।
তাই কখনাে কখনো অচেনাকেও
চিনে নিতে ইচ্ছে করে,
ইচ্ছে করে পাহাড় কেটে বাঁধি ঘর।


আজও দেখি বহুদুরে নিশীথের আঁধারে 
ভালােবাসার আলাে নিয়ে ওঠে চন্দ্রিমা 
প্রাপ্তি অপ্রাপ্তির শত জটিলতা ভুলে যায় শরীর।যখন একটু একটু করে মৃদু হাওয়া 
শরীর স্পর্শ করে 
তখন ভালােবাসা দূরত্বের রেখা ভুলে যায়।
নির্জন নিভৃত কুটির 
খােলা জানালায় নীল চোখ, 
ভালােবাসা নদীর মতাে বয়ে যায় সাগরে।জানি না কতটা সম্পর্কের গভীরতা 
মিশে থাকে অবাধ বাতাসে।
শুধু জানি তুমি মেঘের মতাে সাত রঙা রামধনু একা কবিতার শহরে আমি কেবলই দর্শক।