এভাবে গ্রহন করার চেয়েও ভালো হতো
যদি আমার চোখ দুটো সেদিনই তুমি উপড়ে নিতে।
অভিনয়ের পাঠ চুকিয়ে দর্শকের আড়ালে
এভাবে আর কতদিন বলো-
হাতে হাত রেখে বোবা লেঞ্চের সামনে দিয়ে
হেঁটে যাবে অ-ইচ্ছার সীমারেখা ধরে।
এভাবে আঙুলে আঙুল রাখার চেয়েও ভালো হতো
যদি হাতটাকেই তুমি ভেঙে গুড়িয়ে দিতে।
কিছু রোমাঞ্চকর দৃশ্যে, ক্ষণিকের জন্য কাছে এসে 
নিঃশ্বাসে কথা বলা হবে আর কত শব্দে।
এভাবে কথা বলার চেয়েও ভালো হতো-
যদি আমার বাকযন্ত্রটাই তুমি ছিন্ন করে দিতে।
আবেগের সেই উষ্ণ রাতে 
অন্ধকারের ভেতর তোমার খুব কাছাকাছি থাকা
আমার মস্তিষ্কটাও তুমি আলাদা করে দিতে
তোমার দর্শকের আড়ালেই।
শুধু বুকের বাম প্রদেশে অক্লিষ্ট হৃদয়টা আমার রাখতে
সেখানে আমি ভালোবাসার মরণ পুষে রাখতাম।