উৎপল নরেন্দ্র মাইতি

জন্ম তারিখ ৭ অক্টোবর ১৯৭৬
জন্মস্থান চাঁইপাট, পশ্চিম মেদিনীপুর, ভারত
বর্তমান নিবাস পাঁশকুড়া, পূর্ব মেদিনীপুর, ভারত
পেশা ব্যবসা
শিক্ষাগত যোগ্যতা বি.কম. সাম্মানিক স্নাতক
সামাজিক মাধ্যম Facebook  

জন্ম: ১৯৭৬ সালের ৭ই অক্টোবর, পশ্চিম বঙ্গ রাজ্যের অবিভক্ত মেদিনীপুর জেলার ( বর্তমান পশ্চিম মেদিনীপুর ) চাঁইপাট গ্রামে এক অতি দরিদ্র পরিবারে। কবি, স্বর্গীয় নরেন্দ্র নাথ মাইতি ও স্বর্গীয়া কমলা বালা মাইতি-র কণিষ্ঠ সম্তান । ডিয়াল নহলা চাঁইপাট প্রাথমিক ও চাঁইপাট উচ্চ বিদ্যালয়ের পর প্রবেশিকা পরীক্ষায় প্রথম হয়ে কোলা ইউনিয়ন হাই স্কুল, কোলাঘাট এ সপ্তম শ্রেণীতে ভর্তি । ঐ স্কুল থেকেই বিজ্ঞান বিভাগ নিয়ে উচ্চ মাধ্যমিক পাশের পর কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীন নরসিংহ দত্ত কলেজ, হাওড়া থেকে ২০০০ সালে হিসাবশাস্ত্রে সাম্মানিক স্নাতক । মুম্বাই তে দাদার স্বর্ণ ব্যবসায় যোগদান এবং পাশাপাশি রিয়েল এস্টেট ব্যবসায় নিবেশ । কবিতা, ছড়া, অণুগল্প, ছোটো গল্প, বিষয়ভিত্তিক প্রবন্ধ বিষয়ভিত্তিক বিতর্কমূলক লেখালেখিতে অংশগ্রহণ, সমাজের নানান বাস্তব চিত্র লেখনীর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা অব্যাহত । বিভিন্ন সাহিত্য পত্রিকায় বেশ কিছু লেখা প্রকাশিত ও সমাদৃত, বিভিন্ন সাহিত্য পরিবার হতে অসংখ্য লেখনী সম্মান প্রাপ্তি । একমাত্র কাব্য সংকলন “অকাল বিসর্জন” । প্রথিত যশা বাচিক শিল্পী কণ্ঠে আবৃত্তির তিনটে অ্যালবাম প্রকাশিত ।

উৎপল নরেন্দ্র মাইতি ১ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে উৎপল নরেন্দ্র মাইতি-এর ৬টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/৯
২০/৮
১৮/৮
১৭/৮ ১১
১০/৮
৯/৮

এখানে উৎপল নরেন্দ্র মাইতি-এর ১টি কবিতার বই পাবেন।

অকাল বিসর্জন অকাল বিসর্জন

প্রকাশনী: আন্ডার গ্রাউন্ড সাহিত্য-র পক্ষে নিউ মিলেনিয়াম গ্রাফিক্স