চলে গেছে এমন দিনে
      এই আসরে আসি,
কত কিছু জানা হল
      নিয়মনীতি রাশি।


কাব্যরীতি ভালোবেসে
      প্রবেশ করি পাতায়,
ঋদ্ধ কবির সান্নিধ্যে আজ
      কাব্য লিখি খাতায়।


বহু বিজ্ঞ কবি আছে
      এই আসরে লিখেন,
নিত্যনতুন কাব্য পাঠে
      অজানাকে শিখেন।


তাং- ২১/০৯/১৮