এক এক সেকেন্ড করে অগম্য পথে পঁচিশটি বছর
নিঃশ্বাসের মত মিলিয়ে গেছে,
ফেলানীর মত নির্বাক বাদুর ঝুলা হয়ে পড়ে থাকা
নীলাভ ফ্রেমে বাঁধা  রমণীয় অনুভূতির মেদুর স্বপ্নের চাদর
জাগতিক কামনার কর্কশ মরু রোদ্দুরে নিশ্চিহ্ন বহুদিন,
কালচে কালো পার্থিব ক্ষণস্থায়ী সুখের হাতছানিতে
কখন নিজের ভিতরের আগুণ খুঁচিয়ে
এক পশুর জন্ম দিয়েছিলাম আমার মনে নেই।
সমাজের কাছে শিখে নেওয়া অর্থ মন্ত্রে
সত্যি দেখার মত ছিল আমার প্রথম ডাইব
নেশা নেশা শুধুই অর্থ নেশা
ক্রমে বেড়ে উঠে চাহিদা
মুচকি হাসে মরীচিকার মত
আর আমি ছুটছি শুধুই ছুটছি দিক্বিদিক জ্ঞান শূন্য......
অসংজ্ঞায়িত মাইল ফলক
যদি ছোঁতে পারি......যদি ছোঁতে পারি...............