আমার স্বপ্নিল অভিলাষী হৃদয়ে
নীলগিরির সবুজের ভাঁজে ভাঁজে ম্রিয়মাণ বিকেল যেন
শিল্পীর রঙের আঁচড়ে আবদ্ধ নীল জলের বেদনার মত স্থির,
তবু আমি আজ গান গাইব ভিন্ন সুরে....
না পাওয়ারা থাক পড়ে স্বপ্নবিলাসের ওপারে।  
সামুদ্রিক অবগাহনে ক্লান্ত পাখির সাদা পালকের ডগায়  
স্বপ্ন ছড়িয়ে আমি আজ ছুঁয়ে আসব নীল তারা....
রৌদ্রের পোড়া গন্ধে মিশিয়ে দিয়ে বিরূপ স্মৃতির কাঁটাতার
ক্ষুধার্ত সিংহের মত ছিন্ন ভিন্ন করে দেব তোমার অভিমানের শরীর।