আকাশে ছেয়ে গেছে আদিম জংলী উত্তাল হাসি
নব নব প্রান্তরে প্রযুক্তির প্রশ্নবিদ্ধ বিজয়ী উল্লাস-  
নব্বই ডিগ্রি কোণে ঘুরে যাওয়া সরল জীবন সময়
হাত-রেখার চোরা গলিতে হারিয়ে আজ চোরাবালির গান গায়।  



মেঘেরা অনেক দেখেছে নীলের শোভা
অথবা সমুদ্রের নোনা গভীর স্বাদ কিছুই অজনা নয়
তবু সূর্যের চোখে রঙ্গিন চশমার বাহার সাজিয়ে
আবার দ্যাখে নেয় আলোআঁধারির গাঢ় পূর্ণিমা।


ঝাপসা নখের ভিড়ে নোংরা আনন্দের সুনামী
লাশ হয়ে ঝুলে থাকে শুভ্র কল্পনার নেশা-  
রঙ্গিন পিলের তবু আলাদা অস্তিত্ব আছে
অবুঝ যৌবনের শিরায় শিরায় নারকীয় উদ্দীপনা।