আমার কল্পনার জগতে আজকাল বিস্ফুরণ হচ্ছে মাঝে মাঝে;
বাঁধা ফ্রেমে আবদ্ধ গোলাবি স্বপ্নের কাচে চৌম্বকীয় প্রতিক্রিয়া-
বার বার চৌম্বক সূত্রের ভুল ব্যাখ্যা আমাকে আলোড়িত করছে,
এ ক্রিয়া উত্তর দক্ষিণ সরল রেখা মোটেও চিনেনা বরঞ্চ
কোণাকোণি কোন বক্র রেখায় এক অবাধ ঝোঁক!



গোধূলি ধোয়া হলুদ আলোয় গা এলিয়ে আরও বেশ কিছু প্রশ্রয় সঞ্চয় করে
প্রাচীন নাড়ি ছেঁড়া কান্নার স্বর আমরা আর মনে রাখিনা,
খরায় মেঘ যেমন কাঁদতে ভুলে যায়।



মানুষের অজস্র সত্ত্বা জাগতিক উন্মাদনায় মত্ত-
এখানে ভালবাসা আপেক্ষিক- অসংজ্ঞায়িত চাহিদার ভিড়ে
কবিতার খাতা অর্থহীন প্রলাপ ছাড়া আর কিছুই নয়,
শূন্যতার অর্থবহ আবেদন আমাদের সত্য চেতনায়;  
আমরা তবু অসত্যের মায়ায় জড়িয়ে থাকি অভাবী আলোর ভয়ে।