চলার পথের হাজার কথা স্মৃতি
সুখ-দুঃখ-চাওয়া-পাওয়া...
অনেক চাওয়ার পরেও না পাওয়া-
খুবই ছোট কিছু, খুবই নগণ্য
পৃথিবীতে হয়ত যার কোন দাম নেই;
কিন্তু ব্যাক্তি বিশেষে যা অমুল্য......
স্বপ্ন জমতে থাকে ভাবের স্বর্গে;  
কল্পনা ছুটে...... থমকে যায়...... বাস্তবতা
কখনো টর্নেডো কিংবা কখনো বা সাইমুম......
আমরা লড়ি.........কখনো হাসি......কখনো মেঘ জমে উঠে চোখের কোণায়
মন্ত্র আওড়ায় 'আমরা সবাই রাজা......... '