হাসি ঝরে ঝরে মিশে গেছে রৌদ্রের পোড়া গন্ধে-
কান্নার সাদা রঙ ভাসে শরতের আকাশ জুড়ে,
সহজ হতে আরও সহজে অনুভাবনা
নির্মল শান্তি খুঁজে বেদনার শরীর নিংড়ে;


বনসাই ভালবাসা নিখাদ অনুভূতির মেদুর দোলনায়
নীল নীল সমুদ্রে বালির রেখার মত মুছে মুছে যায় বার বার,
সময়ের হাতে চাহিদার তির্যক হাসি
যেন ক্রমে টানে অবিনাশী আঁধার চুম্বন অক্ষয়।  



নিঝুম নীল সাগর
একাকী আমি-  
বিকেলের মৃত্যু হয়
নোনা জল শোষে নেয় সব ভালবাসা।