দগদগে স্মৃতির কয়লার গহ্বরে তুমি
অক্ষত, বেনারসের পুরাহিতের মত অক্লান্ত প্রচেষ্টা-
তবু আজো প্রতিস্থাপিত হয়নি ক্ষয়ে যাওয়া সময়ের কষ্ট।
প্রতিদিনই ভাবি ' টাওয়ার অফ হ্যানয়' এর মত কিছু আবিষ্কার-
এই শহরের উদাসীন সহিষ্ণু রাস্তাগুলোর মত আমার হৃদয় ঊষা লগ্নে শান্ত হবে।  
বয়স বেড়ে উঠে প্রতি সেকেন্ডে
দিন রাতের আলাদা ট্রেন নিয়মিত উষ্কে দেয় আগুণ।
অলিখিত নারকীয় শর্তের অর্থ খুঁজে আমি
ঘুরতে থাকি দূর অতীতের তোমার তুমিকে ঘিরে!  
আমার এলোমেলো পায়ে রোদের গন্ধ লাগে,
রুক্ষ চুলে অভিমানী খরার রুদ্র স্নেহ,
ভরে উঠে কবিতার খাতার পৃষ্টা, নতুন নতুন কলম আসে ঘরে,
তুমি বেঁচে উঠ অনির্বাণ প্রতিটি অক্ষরকে ঘিরে!