ঘাসের ডগায় বিন্দুটি পাতলা হয়ে আসে
পৃথিবী আরো ফর্সা হয়ে উঠে,
জোৎস্নার সাময়িক মৃত্যু শোক ভুলে
বাঘের শরীর ঠান্ডা শিকার করে গুহার মুখে,
শুভ্র নেশায় দুলে উঠে আধুনিক গোলাপ কুঁড়ি...
সদ্য ফোটা পাতা গুলো ট্রাজেডি এড়িয়ে সবুজ হয়,
আলোর কোমলতা তীব্র হয়ে উঠে ধীরে ধীরে......


জীবন এগিয়ে চলে অন্ধকারের পথে...