পুতুল পুতুল খেলার ফাঁকে দেখতাম কখন
বিকেলের খোলা জানালা গলে চুপিসারে চাঁদটি ঢুকে পড়েছে,
তারপর পরম আশ্রয় মায়ের আঁচলে মুখ লুকিয়ে
নানা রঙে নানা ছলে রূপকথার আলো আঁধারি খেলে-  
হারিয়ে যেতাম কান্না হাসির মিশেলে অদ্ভুত মায়াবী স্বপ্নরঙ্গিন দেশে।
সে অনেক দিন আগে....... ঘরে আজ কত নতুন মুখ হাসে জোছনার মত!
ঘর ভরে আছে হাজারো স্বপ্নে, মা শুধু তুমি নেই...  
আমার দুঃখ ভরা হৃদয়ে বিদাহী শূন্যতা......
ক্ষণে ক্ষণে বনসাই বিরহী সাইমুম ঝড়  শুধু তোমায় ডেকে যায়।
এখনো আমার স্বপ্ন গুলো ঘুরে ফিরে হারিয়ে শুধু তোমায় ছুঁতে চায়।  
  


মাগো অহোরাত্র তীব্র অনুভূতির নীল নখ আঁচড় কাটে স্মৃতির বুকে,  
তন্ন তন্ন করে খুঁজে তোমার সেই আঁচল,
নির্মল মায়া ঝরা হাসি, ভালবাসা, তোমার কোমল হাতের আদর......  
কখনো নীল নীল তারায় ভরা আকাশের নীল আলোয় ডুব দিই,
যদি শূন্যতার অতল হতে একবার ভেসে আসে তোমার সুর!  
সেই হৃদয় নিংড়ানো নিঃস্বার্থ নির্মল ভালবাসার ডাক যদি আরেকবার শুনতে পাই!
যদি আবার তড়িৎ ছোটে বুকে, চোখের খরায় নদী জেগে উঠে....
আমার হৃদয়ের অসীম শূন্যতায়  
যদি হেসে উঠে তোমার সাথে হারিয়ে যাওয়া গোধূলি....