ঘনিষ্ঠ অনুরাগের দুর্লভ সময়
হাসির মত কথা শুনিয়ে নির্বাক,
সবুজ জমা হয়, আরো আরো দিগন্ত পেরিয়ে অসীম
কবিতা চেয়ে আছে, এগিয়ে চোখ অন্ধ, ছোঁয়ে আসি......
এক দুই তিন ক্রমান্বয়ে গোনে
অগম্য পথের স্মৃতি হতে সময়
একটুও ভাবেনি কখনো, ক্লেদ
সাঁতরানো শেষে জেনেছি প্রেম
ফড়িঙের চোখে ঘাসের মায়া যেন বর্ণান্ধ মুগ্ধ প্রেমিক
বিষাদ গিলে জমেছে খাতায় রাত্রির শিশিরের মত।
স্নিগ্ধ আবেগ ঝরে পড়ে
দেখি কবিতার অশ্রু মাটি কেমন নির্দ্বিধায় চুষে নেয়!