ঘষা সিসার আড়ালে রূপক মায়া, পূর্ণিমা?
অপলক হাতড়ায়ে দখলে শূন্যের ক্ষুধা!
নীল নীল শ্রাবণের মত অঝর কম্পাঙ্ক
স্পর্শকাতর পর্দায় অশ্লীলের ধনাত্মক ব্যাখ্যা
বোকা মায়া..."যদি"র লোভী হাতছানি;
বড়ই সহজ সূত্র.........  
শুরুর সময় নীল মোহনার অতলে ঘূর্ণায়মান স্মৃতি
খোঁচা, কিছু নিরীহ শবের মর্মান্তিক ব্যবচ্ছেদ
ব্যাস এবার চিনে নেওয়া আগ্নেয়গিরির আসল রূপ...
অসম সমীকরণের সমানুপাতিক সমানুপাতিক খেলা,
ডানপক্ষ আঙুল ফুলে কলাগাছ,
বামপক্ষে অসহায় প্যাঁচালো অন্ধকার,
এগিয়ে চলো মরীচিকার হাত ধরে......
আমি তুমি আমরা অর্থহীন ভার বাহী অক্লান্ত শ্রমিক!!!