আলোর মত অকলঙ্ক হৃদয়ের ভাঁজ
মেঘের স্বপ্নে সিক্ত মাটি শুঁকে
খাল কেটে যায় মস্তিষ্কে;
চোখ অন্ধ বহুকাল...
অতীন্দ্রিয় প্রেম অনুধাবনীয় ভোর-



ইচ্ছা ক্লান্ত এখন;
খোঁজার মত সুখ লুটে নিয়েছে আকাশ
আমি তাকালেই খরার মধ্য দুপুর।



অনুশোচক অনুভব অসহায়
পায়ের কাছে উঠে আসা আলো
হাত লাগাতেই চোখ গলে দিল।