সেইসব জড়িয়ে থাকা দিগন্ত ঘরনা সংক্রান্ত


একটি সাকো ঘিরে জেগে উঠা সিঁড়িঘর-
ছাদে চুলের শিল্প বিকেল,


আয়না ঘর যে জগতের কথা বলে প্রতিটি বিম্বে
শ্মশানের কোণে তার স্বরূপ নীলচে তওয়াফ,  


এই সব অনুভূতি কৌতূহল-  বৃত্তীয় প্রলোভন
উদ্বেল ঝোপ বিকেলে অসাড় বুক কাঁপানো অহেতুক-
চিকিৎসা মৃত্যু দেবে জেনেও আঁকড়ে ধরা  


যেমন মরণব্যাধি আপন করে নেয় শরীর;