এখান থেকেই হোক না শুরু
মোদের পথ চলা,
বললে যখন ভালোই
আমার চ্লা - বলা ।
ঘামের নোনতা গন্ধ যদি
নেশা জাগায় মনে,
উদাস হয়ে তাকাও শুধু
নীল আকাশের পানে ;
সাদা মেঘ আঁকবে ছবি
প্রানে দেবে সারা,
আমার বুকে নদী হবে
তোমার অশ্রূধারা ।
মানুষখেকো মানুষরা সব
রক্তকেলি করে,
হিংশ্র সার্দলের মিছিলে
উচ্ছাস ভরে ।
দিনের তারা'রা আকাশ ভরায়
প্রহরগুনা পাখিদের ঢেরায়,
আঁচ্ল তোমার হাতে নিলাম তুলে
উদভ্রান্ত হৃদয়ের সকাম ঢেউ -
      এলো চুলে ঝড় তুলে সামাল দিও
এখান থেকেই আবার চলবো
আমাদের চলা হবে শুরু ।।