অনাঙ্কাখিত প্রেম জীবন বিষিয়ে দেয় না ততটা
যতটা দুঃখ কাঙ্খিত প্রেমের পেছনে ধাওয়া,
স্বর্নালী রবি কিরনে ঝলসানো চোখ
তামাটে শশীর শরীর খুঁজে ।
বর্শীকরন তন্ত্র মন্ত্র
নিকোটিনে ছ্যাঁকা,  এলকোহলে ভেজা
ত্রস্ত হৃদয় ব্যস্ত
নীল স্বপ্ন বিভোরে নিজেকে নিজে ।
ললাটের ঘাম মুছে দিতে প্রস্তুত
প্রতীক্ষার প্রহর গুনা
ষ্পর্শ পরশমনি
নীরবে সিক্ত আঁখি পল্লব মুছে ।
অনীহা অদৃষ্ট করে তারে
কর রেখার পথ পরিবর্তনের
দুঃসাহস
দুঃখ ডেকে আনে ।।