মাধব তুই কেমন আছিস
অনেক দিনে দেখা,
নিজেকে আড়াল করিস
নাম 'ভগ্ন রেখা' ।
ওপার থেকে ছোট্ট শব্দ
' ভাল নেই ' ;
কেনরে ! কি করিস ?
রাজশ্রী নেই ?
প্রেম চালাচ্ছিস
না বিয়ে  ?
কাঠের ব্যাবসা কেমন হচ্ছে
চোরাই মিল দিয়ে ?
প্রোফাইলেতো সুন্দর ছবি
স্ত্রী পুত্র নিয়ে !
ওপার থেকে আবার শুধু
' কাজ নেই ' ;
কীবোর্ডে হাত, ধৈর্য্যচ্যুতি
তবুও চালাই,
"শ্যালা তুর কি হয়েছে
যোগাযোগ ও নাই ?
ওপার থেকে এবার কিন্তু
অনেক বড় লাইন ;
'রাজশ্রী বিষ খেলো
আমার জেল হলো,
ছেলেটাও হারিয়ে গেল
হাতের কাজ গেল,
পৃথিবী টা নতুন হলো
মাতৃভূমি পর হল -
আমি শ্যালা আধমরা
বেঁচে থাকার স্বপ্ন দেখা,
ফেইসবুকে চাট করা
ওয়েবে কবিতা লেখা,
ছেলেটার খোঁজ করা
রাজশ্রীর স্মৃতি রেখা,
ওসব নিয়েই গল্প করা
একান্তে বেঁচে থাকা--
আমার বর্তমান ।'
আমার  জানার ইচ্ছা সব
এলোমেলো হল,
লগ আউট শাট ডাউন
তারপর বিছানা ; সাধ হল
স্ত্রীকে আমার জড়িয়ে ধরে
অনেক আদর করি,
আদর শেষে কোল বালিশে
মাধব কে মনে হল ।।