আমি একটি শব্দ নাম আমার নির্যাতন
আজকাল খুব বেশী পত্রিকায় মুদ্রন,
ক্ভূ স্বামীর আপন হই ক্ভূ শাশুরীর
মাঝে মধ্যে অগোচরে সঙ্গী হই স্ত্রীর,
বড়দের দখলে সদা রাখতে চায়
ছোটরাও দুষ্টুমিতে আপন করে আমায়,
ধনীদের ঘরে ঘরে আমার আবাস
টাকা পয়সার ভাঁজে ভাঁজে করি বসবাস,
আমার জেরে মৃত্যু যেন কবিতার সূচনা
নেতা মন্ত্রীর মুখে আমি ভারী চেনা জানা,
হেডলাইনস সমৃদ্ধে আমার উপস্থিতি
ক্ষমতার প্রকাশে আমার বিস্তৃতি ,
আমার রূপে মুগ্ধ ক্ভূ লাল লাল রক্ত
বিশেষনে স্মৃতির  ফ্রেমে বাঁধা কত শত ।।