মাননীয় কবি সমীপেষু,
       সবিনয় নিবেদন,
দ্বেষ  দেশ জ্ঞ্যান গান
প্রেম বিরহ অভিমান,
লেখনীতে ঠাঁই পায় ।
সুর তাল ছন্দ ভরা
পদ্য গদ্য রম্য ছড়া,
চন্দ্র সূর্য্য আকাশ তারা
ধনী গরীব দরিদ্ররা,
সবাই ঠাঁই পায় ।
মা বাবা ভাই বোন
রাম যুধিষ্টির কর্ন দ্রোণ,
অ্যালকোহল বা ভেষজের গুন
তীরন্দাজের যুদ্ধ নিপূণ,
লেখেন নিরালায় ।
পশু পাখি কীট পতঙ্গ
ভূত পেত্নীর অন্তরঙ্গ,
জন্ম মৃত্যু ভয় তরঙ্গ
ইতিহাসের বঙ্গ ভঙ্গ,
থাকে রচনায় ।
আমি অতি নগন্য
আমায় করুন ধন্য,
মশীর আঘাত ভিন্ন
জীবন আমার শূণ্য,
আমি অতিকায়
এক বৃক্ষ, ভেষজ গুন জার নাই ।
ফুল নাই, গন্ধ নাই ও নাম নাই ।


(শেষ টা যেন ঠিক শেষ করতে পাড়লাম না, সম্পাদনার ভবিষ্যৎ রেখে আজ শেষ করলাম)