হাজার হাজার কবি
লক্ষ্য লক্ষ্য ছবি
কবিতার দাবী
লগ এর তালা চাবি ;
অন্তমিলে অমৃতাক্ষে
পাতালে অন্তরীক্ষে,
সনেট অনুপ্রাস
চলে নিত্যাভ্যাস ;
হাজার শব্দের সমাহার
কেউবা করে অনাচার,
ছন্দে সুরে কবিতার
উঠে আসে ব্যভিচার ;
কেউবা শখে কেউবা নেশায়
কেউবা লেখে আশায় আশায়,
চেতনার ঢং লেখার ভাষায়
কারও লেখা কাঁদায় হাসায় ;
দেশ প্রেমের সুরসুরি
প্রেম বিরহের ছড়াছড়ি,
বানানের ভূল ভুরিভুরি
কারও মৌলিক কারও চুরি ;
রচনায় মন্তব্য
জানা যাবে গন্তব্য,
লেখ পড় শেখ সভ্য
অজানা হবে লভ্য ।
খ্যাতিমান নতুন পুরান
সকলের সমান স্থান,
সৃষ্টির অভিযান
ভাল মন্দের অভিধান ;
কেউবা রবে কেউবা যাবে
কেউবা খ্যাতিমান হবে,
বাংলা কবিতা'র ওয়েবে
তাইতো মোরা লিখি সবে ।
স্মৃতি কথা প্রীতি কথা
সরল মনের হাজার ব্যথা,
নয় চেনা নয়কো জ্ঞ্যাতা
তবুও সুহৃৎ তবুও মিতা ।
লক্ষ্য কোটির কৃতজ্ঞতা
পরতালের এই কবিতা,
মহৎ অভিমতি যেথা
নিশ্চয়ই যাবেনা বৃথা ।।


(সুপ্রিয় পাঠক বর্গ, কবিতার আসরে যোগ দিয়ে মাস খানেকের অভিজ্ঞতার নিরিখে, মাননীয় কবি বর্গের মন্তব্যে অনুপ্রানিত হয়ে আমার এই কবিতা লেখার প্রয়াস ; অপচেষ্টা মনে হলে ক্ষমা সুন্দর দৃষ্টি কামনা করি )