(গত ২৩ শে জুন আমার এলাকার প্রতিটি সংবাদ পত্রের হেড লাইন ছিল এই সংবাদটি, তারই পরিপ্রেক্ষিতে আমার এই রচনার প্রয়াস)
                             সাত পাকের বছর ছয়
                       (গত) বছর দুয়েক দুরে রয়,
                                মউ বনে ভ্রমর গায়
                            এ জ্বালা কি বুকে সয় ।
উদাস মনের আকাশ নীলে
   রোদ মেঘের খেলা,
বিদেশ বিভূঁই দোলাচলে
     বিরহের জ্বালা ।
                            মুঠো ফোনে বার্তা বয়
                            এ জ্বালা কি বুকে সয়
                        আসলে একদিন ভাল হয়
                             ঝগরা ঝাটি কিছু নয় ।
ঈশান কোনে মেঘ জমে
কালবৈশেখী ঝড় উঠে,
সন্তানের নাড়ীর টানে
  হু  হু করে মন ছুটে ।
                                সুখ ডাকে লাগে ভয়
                     (পাছে) অভিসন্ধির সুযোগ লয়,
                              সে যে চালাক অতিশয়
                                তবুও যে যেতেই হয়।
চাঁদ উঠেছে ফুল ফুটেছে
    চিত্ত জুরে নৃত্য,
অফিস কামাই গুড বাই
   ভার্যা স্বপ্নে মত্ত ।
                               মিষ্টি ফলের বোঝা লয়
                               দখিন হাওয়া মাঠে বয়,
                                  কল্পনাতে কথা কয়
                              সন্তানের মুখ কেমন হয় ।
লাল দিগন্তে সূর্য্য ডুবে
  জ্যোৎস্না উঁকি মারে,
তিমিরে কূজন হারায়
ঝিঁ ঝিঁ পোকার দরবারে ।
                                     গোধুলীর সংশয়
                                        বিহগ ঘর লয়,
                                    দেখি বর মহাশয়
                                     বনিতা দুরে রয়।
অকস্মাত পেছন হতে
ধেয়ে আসে জ্বালানী,
অনল সংযোগ তাতে
   হাসে দুরে গৃহিনী ।
                             দাহক পতির দহন জ্বালায়
                                         দয়িতা ঘাবরায়,
                                  চিৎকারি মানুষ জানায়
                                   জীবনের শেষ বেলায় ।
চকিতে স্বামী জরায়ে বউ
    মেঝেতে গড়াগড়ি,
হায় বিধাতা একি খেলা
     পলকে যায় মরি ।
                                     মা কাঁদে শিশু কাঁদে
                                        কাঁদে মানুষজন,
                                   এক মরাতে দুজন মরল
                               (হল) সমাজের শিক্ষাঙ্গন ।।
(ঘটনাটি শুনে আমি আর্শ্চযাম্বিত হয়েছিলাম বলেই এতটুকু লেখার সাহস পাই ।)