(আজকের এই মহা আনন্দের দিনে সন্মানিত সকল কবি, পাঠক ও মাননীয় এডমিন'কে কৃতজ্ঞতার শুভেচ্ছা জানাতে আমার আজকের এই নিবেদন)


মাহে রমজান শেষে পবিত্র শাওয়াল মাসে
সিয়াম সাধনার দেশে নীলাম্বরে চাঁদ হাসে,
হৈ হুল্লুর হিংসা সুদুর কেনা কাটার ভীষন ধুম
পিঠে পুলির ঘ্রাণ বহুদুর আজ অজানা রাতের ঘুম,
পোলাও কোর্মা মন্ডা মিঠাই দেশ বিদেশের জায়
টুপি মাথায় কোলাকোলি আনন্দে গান গায় ।


সৎপরায়ন ইব্রাহিমের কোরবানীর উপহার
দু'রাকাত নামাজের অনাবিল খুশীর জোয়ার,
আত্মহারা পাগল পারা সারা মুসলিম জাহান
দেশ জাতির সীমা ছেড়ে আজ সবাই সমান ।


লক্ষ্য যদি এক থাকে ভাই ঈদ খুশীতে
ভেদাভেদ করবো কেন কৃষ্ণ - যীশুতে,
মহান দিনের মহালগ্নে সবাই মিলে এক সনে
শপথ করি নাশিতে সব দুঃখ - জ্বালা - বিভাজনে ।


*********ঈদ   মোবারক *********