নবীন প্রেমের প্রথম জোয়ার তোমার আঙ্গিনায়
বাঁজলো বাঁশী সুরের ঝঙ্কার মাদক মুর্ছনায় ।
কোকিল ডাকে শাখে শাখে বসন্তের আবাহনে
ময়ূরী নৃত্য করে শ্রাবন ধারার অঝোর প্রস্রবনে ।
প্রস্ফুরিত অধর  সিক্ত তোমার উন্মাদিনী ধারায়
কম্পান্বিত বক্ষযূগল যেন তপ্ত বালুকারাশি ধরায়।
উষ্ণ নিঃশ্বাসে পুড়িয়ে খাক করে দিতে পারা যৌবন
তব দ্বারে নতশিরে বিমল সুখের আশায় সমর্পন ।
উত্তেজিত গ্রন্থি নিঃসৃত দেহজ রসের আস্বাদনে রসনা
লভিছে গভীর তৃপ্তি  জৈবিক ধর্মনাশের অদম্য বাসনা ।
শেষ প্রহরের ক্লান্ত শৃগাল হায়নার স্বপ্ন দেখে
তমাল ডালে বৃদ্ধ মর্কট পরাজয়ের লজ্জ্বায় মুখ ঢাকে ।
ঝড় শেষের তছনছ ধরার মাটি হ্লাদিনি মূর্ত্তি রূপে
শ্রথিত সুখে উঠিয়া দাড়ায় ভাটার টানে হারায় চুপে চুপে ।